Breaking News
Home / অন্যান্য / সফলদের গল্প / জিরো থেকে হিরো হওয়ার গল্প কেএফসি চিকেন
জিরো থেকে হিরো হওয়ার গল্প কেএফসি চিকেন

জিরো থেকে হিরো হওয়ার গল্প কেএফসি চিকেন

রূপকথার গল্পকে হার মানানো বাস্তবতা পৃথিবীতে খুব বেশি নেই। আবার সারাবিশ্ব কাঁপিয়ে দেওয়া কিছু মানুষের গল্প সত্যিই রূপকথাকে হার মানায়। এমন মানুষের উত্থান কিংবা পতনের গল্পগুলো আমাদের সামনে উঠে আসে বার বার। এদেরই একজন কর্নেল হারল্যান্ড স্যান্ডার্স। কঠোর পরিশ্রমী ও উদ্যোগী মনোভাব থাকলে জীবনে সফল হওয়া কোন বেপ্যারই না, বিশ্ববাসীর চোখে আঙ্গুল দিয়ে দেখিয়েছেন তিনি।

৫ বছর বয়সে বাবাকে হারিয়ে স্যান্ডার্সকে নামতে হয় জীবিকার সন্ধানে। ওই বয়সে কাজের পাশাপাশি কিছু পড়ালেখাও চালিয়ে যান তিনি। কিন্তু বাধা হয়ে দাড়ায় তার সংসার জীবন। ১৯ বছর বয়সে বিয়ে করেন, বছর ঘুরতে না ঘুরতেই বাবা হওয়া! সংসারের পুরো ভার মাথায়। যে কাজেই পান লুফে নেন এই অবস্থার মধ্যেও এক বছরে ৪ বার চলে যায় চাকরি। অভাব অনটনের সংসারে চাকরির সঙ্গে সঙ্গে বউ তাকে ছেড়ে চলে যায়।

এক অবনিক দুঃখ ভারাক্রান্ত মনমানষিকতা নিয়ে বেচে থাকার জন্য তিনি সেনাবাহিনীতে যোগদান করেন, তদুপড়ি সেখানে ব্যর্থ হয়ে একটি ইনস্যুরেন্স কোম্পানীতে যোগদান

করেন কিন্তু সেখানেও সফলতার দেখা খুজে পাননি ,কারন স্ত্রীর সন্তানের জন্য কাজে মন বসছে না। তাই সে নিজের মেয়েকে অপহরণ করতে চাইলেন কিন্তু সেখানেও ব্যর্থ হলেন।

সব কিছু হারিয়ে যখন বুজতে পারলেন বেচে থাকার জন্য অবশ্যই তাকে কিছু না কিছু করতে হবে তখন সে রেললাইনের কন্ট্রাক্টর হিসেবে চাকরী নেন

About Parves Ahmed

Parves Ahmed
অনুকরণ নয়, অনুসরণ নয়, নিজেকে খুঁজে চলেছি, নিজেকে জানার চেষ্টা করছি, নিজের পথে হেটে চলছি॥

Check Also

সাফল্যের কোনো শর্টকাট নেই

সাফল্যের কোনো শর্টকাট নেই

আমি যখন প্রথমবার ক্রিকেট খেলার মাঠে নামি, সেদিন ভাবিনি যে ১৮ বছর ধরে খেলব। এখন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *