Home / ফিচার / আত্মনির্মাণ / কেবল দৃষ্টিভঙ্গিই পারে আপনার জীবন বদলে দিতে
দৃষ্টিভঙ্গি জীবন বদলায়
দৃষ্টিভঙ্গি জীবন বদলায়

কেবল দৃষ্টিভঙ্গিই পারে আপনার জীবন বদলে দিতে

  • চিন্তা-ভাবনার উন্নতি করলে আপনার কাজেরও উন্নতি হবে। আপনি সফল হবেন। নিজেকে মূল্যায়ন করুন এতে গুরুত্বপূর্ণ মানুষের মত চিন্তা-ভাবনার সুযোগ পাবেন।

 

  • যে নিজের কাজের গুরুত্ব উপলব্দি করে, সে নিজের কাজটা আরো সুন্দরভাবে করার অনুপ্রেরণা পায় তার সুপ্ত মনের কাছ থেকে-এতে তার কাজ সেরা ও সুন্দর মানের হয়।

 

  • আত্ম দ্বন্দ আমাদেরকে পেছনে ঠেলে দেয়। অথচ আমরা প্রত্যেকই সঠিক পথে চলতে চাই, নির্ভুল কাজ করতে চাই কিন্তু না ধর্মীও প্রভাব এবং নেতিবাচক মানুষগুলোর সংষ্পর্শে আমাদের মানসিকতারকে বার বার দংশন করে যায়। এর ফলেই আত্ম দ্বন্দ্বের সৃষ্টি হয়। আত্ম দ্বন্দ্ব আপনার মনের সংশয়ের অন্যতম কারণ।

 

  • প্রথিবীর প্রায় সব বিজ্ঞানী, ডাক্তার কবি ও সাহিত্যিক যাই বলি না কেন সবাই এই পর্যবেক্ষণ ক্ষমতা অর্জন করতে বিশেষভাবে শিক্ষা গ্রহণ করেন। আপনার প্রত্যাহিত জীবনেও একই কথা প্রয়োজন। যদি আপনি জীবন যুদ্বে সফল যোদ্বা হতে চান, তাহলে আপনার পর্যবেক্ষণ করতে হবে আপনার পারিপার্শ্বিকতাকে।

 

  • কোন কাজ করবার আগে ভেবে-চিন্তে সিদ্বান্ত নিন এবং তার সম্ভাব্য প্রতিক্রিয়া কী হতে পারে ভেবে দেখুন। ঝোঁকের মাথায় বা হিতাহিত জ্ঞান শূন্য হয়ে কাজ করলে তার ফলাফল যে কত মারাতত্মক হতে পারে তা আমরা সকলেই কম-বেশি জানি।

About Parves Ahmed

Parves Ahmed
অনুকরণ নয়, অনুসরণ নয়, নিজেকে খুঁজে চলেছি, নিজেকে জানার চেষ্টা করছি, নিজের পথে হেটে চলছি॥

Check Also

পরীক্ষা কে কেন ভয় পাই আমরা?

ছাত্রজীবন সুখের জীবন যদি না থাকতো? পরীক্ষা। অধিকাংশ ছাত্রের জীবনে যেন এক মূর্তিমান আতঙ্ক। শুনলেই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *